NTRCA Latest Update Notice 2019

সকল চাকরির পরীক্ষার সময়সূচী ও ফলাফল মোবাইলে Notification পেতে নিচের Android apps মোবাইলে রাখেন: Jobs  EXam Alert 

NTRCA Latest Update Notice 2019 has been published. NTRCA Latest Notice and News 2019, NTRCA Latest News 2019 – www.ntrca.gov.bd ntrca, 15th NTRCA Latest Update Notice 2019, 1 to 14th NTRCA Latest Update Notice 2019, NTRCA Latest Notice 2019, NTRCA New Notice 2019, 1 to 14th NTRCA Final Result Related Notice 2019, NTRCA Final Result Related Notice 2019, NTRCA Update Notice Circular Published 2019 www.ntrca.gov.bd, NTRCA New Update Notice 2019, ntrca latest update notice 2019 are the search option. NTRCA Latest Update Notice 2019.

 

 

 

NTRCA Latest Update Notice 2019:

Important Notice:

সর্ব-শেষ হাল-নাগাদ: ৭ মার্চ ২০১৯

জরুরী বিজ্ঞপ্তি

(Website এর মাধ্যমে প্রকাশিত)

উপর্যুক্ত বিষয়ে জানানো যাচ্ছে যে, এনটিআরসিএ কর্তৃক সারাদেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান হতে শূন্যপদের চাহিদার ভিত্তিতে ২৪.০১.২০১৯ তারিখে ৩১,৬৬৫ জন শিক্ষককে বিভিন্ন বিষয়ের উপর মেধাতালিকার ভিত্তিতে এন্ট্রি লেভেলে নিয়োগের জন্য সুপারিশ করা হয়। এখানে উল্লেখ্য যে, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (মাদ্রাসা) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা- ২০১৮ -এ মাদ্রাসায় সহকারি শিক্ষক (কৃষি) পদে নিয়োগের শিক্ষাগত যোগ্যতায় নতুন ভাবে বি.এড ডিগ্রী অন্তর্ভুক্ত করা হয় বিধায় যে সকল শিক্ষক প্রার্থীগণের বি.এড ডিগ্রী ছিলনা, প্রতিষ্ঠান প্রধানগণ তাদেরকে নিয়োগপত্র  প্রদান করেননি। কিন্তু সে সকল শিক্ষকগণের যোগদানের সর্বশেষ সময়সীমা ২৩.০২.১৯ তারিখ পর্যন্তছিল। সে প্রেক্ষিতে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ, শিক্ষামন্ত্রণালয় হতে ২৬.০২.২০১৯ তারিখ ৫৭.০০.০০০০.১৪৩.০৩১.০১.১৯-০৬জারীকৃত স্মারকের (পত্রটি দেখতে এখানে click করুন) প্রেক্ষিতে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ কর্তৃক দেশের বিভিন্ন মাদ্রাসায় সহকারি শিক্ষক (কৃষি) হিসেবে নিয়োগের জন্য সুপারিশকৃত বি.এড বিহীন সহকারী শিক্ষক (কৃষি) বিষয়ের শিক্ষকদের যোগদানের সময়সীমা ২৪.০৩.২০১৯ পর্যন্ত বর্ধিত করা হলো।

 

চেয়ারম্যান

এনটিআরসিএ, ঢাকা

Official Notice Link: Click here to see official Notice

 

যেসব বিষয়ে ১২৮০ শিক্ষক নিয়োগ হবে

বেসরকারি স্কুল ও মাদরাসায় এক হাজার ২৮০ ট্রেড ইন্সট্রাক্টর নিয়োগ দেয়া হবে। যেসব বিষয়ে নিবন্ধিত প্রার্থীরা নিয়োগের আবেদন করতে পারবেন.

 

এসডিজি-৪ বাস্তবায়ন এবং কারিগরি শিক্ষাকে জনপ্রিয় করতেই সরকার সাধারণ ধারার মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদরাসায় এসব কারিগরি বিষয়ে পদ সৃষ্টি করে নিয়োগ দেয়ার উদ্যোগ গ্রহণ করছে বলে জানা গেছে। প্রাথমিকভাবে সেসিপ প্রকল্পের অধীনে ৬৪০টি মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদরাসার প্রতিটিতে ২ জন করে ট্রেড ইন্সট্রাক্টর নিয়োগ দেয়া হবে। এ নিয়োগের জন্য প্রার্থী বাছাই ও সুপরিশ করবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

 

জানা গেছে, সেসিপ প্রকল্পের অধীনে ৬৪০টি মাধ্যমিক বিদ্যালয় এবং দাখিল মাদরাসায় প্রিভোকেশনাল ও ভোকেশনাল কর্মসূচির আওতায় ১০টি কারিগরি বিষয়ে ১ হাজার ২৮০টি ট্রেড ইন্সট্রাক্টর পদ সৃষ্টি করা হবে। এসব পদে বিএড সনদ থাকলে বেতন স্কেলের ১০ম গ্রেডে আর বিএড সনদ না থাকলে ১১তম গ্রেডে বেতন দেয়া হবে। ১০টি বিষয়ের নাম: ফুড প্রসেসিং এন্ড প্রিজারভেশন, সিভিল কনস্ট্রাকশন, জেনারেল ইলেক্ট্রিকাল ওয়ার্কস, জেনারেল ইলেক্ট্রনিক্স ওয়ার্কস, জেনারেল ম্যাকানিক্স, ড্রেস মেকিং, কম্পিউটার অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি, ওয়েল্ডিং অ্যান্ড ফ্যাবরিকেশন, প্লাম্বিং অ্যান্ড পাইপ ফিটিংস, রেফ্রিজারেশন অ্যান্ড এয়ারকন্ডিশনিং।

এসব পদে গত বছর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের জারি করা এমপিও নীতিমালায় উল্লেখিত যোগ্যতা সাপেক্ষে অনলাইনে আবেদন গ্রহণ করা হবে। ১২৮০টি পদে নিয়োগে স্কুল পর্যায়-২ এর আওতায় ১০টি বিষয়ে নিবন্ধিত প্রার্থীরা আবেদন করতে পারবেন।

 

পদগুলোতে নিয়োগের জন্য খুব শিগগিরই বিজ্ঞপ্তি প্রকাশ করবে এনটিআরসিএ। বিজ্ঞপ্তি অনুসারে অনলাইনে এসব পদে নিয়োগের জন্য আবেদন করতে পারবেন নিবন্ধন সনদধারী পুরুষ ও নারীরা। জানা গেছে, মন্ত্রণালয়ের আরেকটি সভাশেষে খুব শিগগিরই এসব পদে নিয়োগ প্রক্রিয়া শুরু হবে।

 

বুধবার (২৭ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে এ সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত একাধিক কর্মকর্তা দৈনিক শিক্ষাকে বলেন, এসব মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদরাসায় পদসৃষ্টির সিদ্ধান্ত হয়। পদসৃষ্টির পরে এসব পদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এবং সবচাইতে সুখবরটি হলো। এই ১২৮০ জন শিক্ষককে পর্যায়ক্রমের এমপিওভুক্ত করা হবে। যদিও বিজ্ঞপ্তিতে এমপিওর ঘোষণা নাও থাকতে পারে।

 

যেসব বিষয়ে ১২৮০ শিক্ষক নিয়োগ হবে (ভিডিও)

Video Link: Click Here To See Video

Important Notice:

 

15th NTRCA Exam Date 2019

15th NTRCA Exam Date 2019 has been published.Exam date of 15th NTRCA Exam 2019 given below-

15th NTRCA MCQ/Preliminary Exam Date: 19 April 2019

Written Exam Date: 26 And 27 July 2019

Source : Kalerkantho (09/01/2019)

N.B: This exam is not official exam date. Official exam date and notice will publish soon.

আসছে দ্বিতীয় ধাপের নিয়োগ সুপারিশ

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ৪০ হাজার শূন্য পদে শিক্ষক নিয়োগের সুপারিশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। যেসব প্রার্থী এই নিয়োগ সুপারিশের প্রেক্ষিতে যোগদান করবে না, সেসব শূন্য পদে নিয়োগের দ্বিতীয় চক্রের ২য় ধাপের সুপারিশ তালিকা প্রকাশ করা হবে। এ লক্ষ্যে ইতিমধ্যে আগামী ২৩ ফেব্রুয়ারির মধ্যে প্রার্থীদের যোগদান নিশ্চিত করে অনলাইনে এনটিআরসিএকে জানাতে বলা হয়েছে প্রতিষ্ঠান প্রধানদের। আগামী মাসে এ বছরের নিয়োগ সুপারিশে দ্বিতীয় ধাপের তালিকা প্রকাশ করা হতে পারে বলে বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) দৈনিক শিক্ষাকে জানিয়েছে এনটিআরসিএ সূত্র।

 

সূত্র জানায়, গত ডিসেম্বরে প্রকাশিত গণবিজ্ঞপ্তি অনুযায়ী প্রার্থীদের করা প্রতিষ্ঠানভিত্তিক আবেদনগুলোর মধ্য থেকেই দ্বিতীয় দফায় নিয়োগ সুপারিশ করা হবে। কোনো প্রার্থী যদি যোগদান না করে থাকেন তাহলে সেই শূন্যপদে মেধাতালিকায় এগিয়ে থাকা ওই প্রতিষ্ঠানে পরবর্তী আবেদনকারী প্রার্থী সুপারিশ প্রাপ্ত হবেন। দ্বিতীয় দফায় নিয়োগ সুপারিশের তালিকা আগামী মাসে প্রকাশ করার পরিকল্পনায় কাজ করছে এনটিআরসিএ। তবে, কোন প্রকার আইনি জাটিলতা সৃষ্টি হলে তালিকা প্রকাশে একটু দেরি হতে পারে বলে জানিয়েছে সূত্র।

উল্লেখ্য, ২০১৬ খ্রিস্টাব্দে প্রকাশিত গণবিজ্ঞপ্তি অনুযায়ী নিয়োগের সুপারিশ প্রক্রিয়াকে প্রথম চক্র হিসেবে আখ্যায়িত করছে এনটিআরসিএ। আর ২০১৮ খ্রিস্টাব্দের নিয়োগ সুপারশি প্রক্রিয়াকে বলা হচ্ছে দ্বিতীয় চক্র। ২য় চাক্রের ১ম ধাপের নিয়োগ সুপারিশ অনুযায়ী কোনো প্রার্থী যদি যোগদান না করে সেই শূন্য পদে ২য় ধাপে নিয়োগ সুপারিশ করা হবে।

 

জানা গেছে, ছয় মাসের ডিপ্লোমায় আইসিটি বিষয়ে নিবন্ধনধারীরা সুপারিশ প্রাপ্ত হওয়ায় তাদের নিয়োগে জটিলতা সৃষ্টি হয়েছে। গত বছর জারি হওয়া এমপিও নীতিমালা ও জনবল কাঠামোতে আইসিটি শিক্ষক পদে নিয়োগের যোগ্যতার পরিবর্তন জটিলতা সৃষ্টির কারণ বলে দাবি করছেন এনটিআরসিএ কর্মকর্তারা।

সকল চাকরির পরীক্ষার সময়সূচী ও ফলাফল মোবাইলে Notification পেতে নিচের Android apps মোবাইলে রাখেন: Jobs  EXam Alert 

অপরদিকে সুপারিশ প্রাপ্তদের দাবি নীতিমালা জারি আগে তারা নিবন্ধিত, তাই তাদের নিয়োগ দিতে হবে। এসব সুপারিশ প্রাপ্তদের নিয়োগ থেকে বিরত থাকতে বলেছিল এনটিআরসিএ। সে প্রেক্ষিতে বেসরকারি স্কুলে আইসিটি বিষয়ের শিক্ষক ও কলেজে আইসিটি প্রভাষক পদে কয়েকশো প্রার্থী যোগদান করতে পারবেন না। এসব পদে দ্বিতীয় চক্রে নিয়োগ সুপারিশ করা হবে।

ইতিমধ্যে কর্মরত থেকেও আবেদন করা অনেক প্রার্থী পছন্দসই প্রতিষ্ঠানে সুপারিশ না পাওয়ায় যোগদান করবেন না। ননএমপিও পদে সুপারিশ পেয়ে অনেকে যোগদান থেকে বিরত থাকছেন। সেসব শূন্য পদেও নিয়োগ সুপারিশ করা হবে।

 

এরই মধ্যে যোগদানে বাধাগ্রস্থ প্রার্থীদের অভিযোগের প্রেক্ষিতে প্রতিষ্ঠান প্রধানদের চিঠি পাঠিয়ে সুপারিশ প্রাপ্তদের যোগদান করিয়ে নিতে বলা হয়েছে বলে দাবি এনটিআরসিএর। তবে, এর আগে অভিযোগগুলো যাচাই বাছাই করা হয়েছে এবং কেবলমাত্র যুক্তিসঙ্গত অভিযোগগুলোর জন্যই ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে।

এনটিআরসিএ সূত্র জানায়, যোগদানে বাধার বিষয়ে নীতিমালায় শাস্তির কথা উল্লেখ রয়েছে। সুপারিশপ্রাপ্তদের যোগদান বাধাগ্রস্থ হলে এনটিআরসিএকে লিখিতভাবে জানাতে বলা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে কোনো প্রতিষ্ঠান প্রার্থীদের যোগদান করতে না দিলে শিক্ষা মন্ত্রণালয়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর এবং বোর্ডগুলোতে চিঠি দিয়ে ব্যবস্থা নেয়ার সুপারিশ পাঠানো হবে। ইতিমধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের একটি বিজ্ঞপ্তি সংযুক্ত করে প্রতিষ্ঠান প্রধানদের চিঠি পাঠিয়ে সুপারিশ প্রাপ্তদের নিয়োগপত্র দিতে বলা হয়েছে।

 

তবে, মাদরাসায় কৃষি বিষয়ক সহকারী শিক্ষক পদে সুপারিশ প্রাপ্তদের বিএড সংক্রান্ত জটিলতা নিরসন করার কথা জানা গেলও তাদের বিষয়ে সুস্পষ্ট কোন তথ্য এখনো জানায়নি এনটিআরসিএ সূত্র।

Collected: দৈনিক শিক্ষা

এনটিআরসিএ কর্তৃক গৃহীত নিবন্ধন পরীক্ষাসমূহের ফলাফল

এনটিআরসিএ কর্তৃক গৃহীত বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষাসমূহের ফলাফল
পরীক্ষা কেন্দ্র
সংখ্যা
বিষয় মোট
আবেদনকারী
মোট
অংশগ্রহণকারী
অংশগ্রহণের
হার
উত্তীর্ণ উত্তীর্ণের
হার
সনদ বিতরণ কার্যালয়
১ম পরীক্ষা নভেম্বর, ২০০৫ ২৩ ৭৬,১৮৫ ৫৯,০০০ ৭৭.৫০% ৩৩,৭৮৮ ৫৭.২৭% শিক্ষা বোর্ডের মাধ্যমে
২য় পরীক্ষা সেপ্টেম্বর, ২০০৬ ১১২ ১৩১,৭৫৯ ৯৯,৮০৭ ৭৫.৭৫% ২২,৩৮১ ২২.৪২% এনটিআরসিএ কার্যালয়, ঢাকা
৩য় পরীক্ষা সেপ্টেম্বর, ২০০৭ ২৪ ১১৯ ১১৩,৯৭৫ ৮৩,৮৯৯ ৭৩.৬১% ১৬,০২০ ১৯.০৯% জেলা শিক্ষা অফিস
৪র্থ পরীক্ষা ডিসেম্বর, ২০০৮ ২০ ৭৮ ১২৭,০৭৪ ৯৬,০২৭ ৭৫.৫৮% ৩১,০৯৩ ৩২.৩৮% জেলা শিক্ষা অফিস
৫ম পরীক্ষা ডিসেম্বর, ২০০৯ ২০ ৭১ ১৪১,০৮২ ১০২,৩৪৮ ৭৬.৬০% ৩৯,২২৫ ৩৮.৩৩% জেলা শিক্ষা অফিস
বিশেষ শিক্ষক নিবন্ধন পরীক্ষা, ২০১০ ৭,৭৬৪ ৬,৯৩৬ ৮৯.৩৪% ১,৩৯৫ ২০.১১% এনটিআরসিএ কার্যালয়, ঢাকা
৬ষ্ঠ শিক্ষক নিবন্ধন পরীক্ষা, ২০১০ ২০ ৭৮ ২৮৩,৩১৪ ২২০,৫১৭ ৭৭.৮৩% ৪২,৬৪১ ১৯.৩৪% জেলা শিক্ষা অফিস
৭ম শিক্ষক নিবন্ধন পরীক্ষা, ২০১১ ২০ ৮০ ৩২১,৩০১ ২৫৯,১১৪ ৮০.৬৪% ৫৭,২০৩ ২২.৪৪% জেলা শিক্ষা অফিস
৮ম শিক্ষক নিবন্ধন পরীক্ষা, ২০১২ ২০ ৮০ ৩১৩,১৪৫ ২৪৮,০০১ ৭৯.২০% ৫৬,০৪৬ ২২.৫৯% জেলা শিক্ষা অফিস
৯ম শিক্ষক নিবন্ধন পরীক্ষা, ২০১৩ ২০ ৮০ ৩১৪,৮৮৭ ২৪২,৪৫১ ৭৬.৯৯% ৭৫,৮৯৮ ৩১.৩০% জেলা শিক্ষা অফিস
১০ম শিক্ষক নিবন্ধন পরীক্ষা, ২০১৪ ২০ ৮০ ৪৪১,৯৭৯ ৩৫৬,৯৬২ ৮০.৭৬% ১১৩,২৯৭ ৩১.৭৪% জেলা শিক্ষা অফিস
১১তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা, ২০১৪ ২০ ৮২ ৪৪১,০৭৭ ৩৫৭,৪৭২ ৮১.০৪% ৫১,৪০৫ ১৪.৩৮% জেলা শিক্ষা অফিস
১২তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা,২০১৫ (প্রিলিমিনারি) ২০ ৫৩২,৫২২ ৪৮০,৬৭০ ৯০.২৬% ৭৫,৯৮৯ ১৫.৮১% প্রযোজ্য নয়
১২তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা-২০১৫ (লিখিত) ৮২ ৬৯,৪৮৫ ৬০,৮২৯ ৮৭.৬১% ৪৭,০৩৯ ৭৭.৩৩% জেলা শিক্ষা অফিস
১৩তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা-২০১৬ (প্রিলিমিনারি) ২০ ৮২ ৬০২,০৩৩ ৫২৭,৭৫৭ ৮৭.৬৬% ১৪৭,২৬২ ২৭.৯০% প্রযোজ্য নয়
১৩তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা-২০১৬ (লিখিত) ৭৭ ১৪৭,২৬২ ১২৭,৬৬৪ ৮৬.৬৯% ১৮,৯৭৩ ১৪.৮৩% প্রযোজ্য নয়
১৩তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা-২০১৬ (মৌখিক) ৭৭ ১৮,৯৭৩ ১৮,০০৯ ৯৪.৯২% ১৭,২৫৪ ৯৫.৮১%

জেলা শিক্ষা অফিস

১-১৩ তম পরীক্ষায় মোট উত্তীর্ণ প্রার্থীদের সংখ্যা ৬০৪,৬৮৫

Important Notice:

 

List of Institutes (Post Withheld):

যেসব পদের ও প্রতিষ্ঠানের ফলাফল স্থগিত রাখা হয়েছে তা দেখুন নিচে…..

List of Institutes (Post Withheld) PDF

Result Related important Notice:

Result Related Notice 2019 PDF

 

Courtesy: To all authorities from where documents are collected

N.B: Generally we try to update any news. For any Change, reform and  republished of any news we are not responsible.

For more update stay with our website jobstestbd.com

NTRCA Latest Update Notice 2019:

NTRCA Latest Update Notice 2019 has been published. NTRCA has published notice on several categorizes post. NTRCA is one of the largest Government organization in Bangladesh. NTRCA has published a huge job circular by the Authority. All information regarding the appointment of NTRCA are given on our website jobstestbd.com. We Publish all Jobs Circular Every day, Such as Government Jobs in Bangladesh, Bank Jobs in Bangladesh, Private Jobs in Bangladesh, International NGO in Bangladesh, Private Company in Bangladesh, Private University Jobs in Bangladesh. Bank Jobs Results, Government Jobs Results, Government University Jobs result in Bangladesh and all Part time Jobs in Bangladesh and other educational support are available here in our website. We provide different types of job information with also provide some effective information or resource and job tips which helps to get job easily. We trust that our distributing data helps the activity searchers who are finding a superior employment. We likewise share slanting assets for learner uniquely who is re expanding their insight. Our principle target turns into a trusty occupations round site in Bangladesh by distributing a genuine refresh that enables the joblessness to individuals. All the jobs of this website is not for the unemployed people but also employed people too. All type of suggestions, question solutions of different competitive exam are available here. We provide all type of educational support in our website jobstestbd.com. So everyday tune with our website for all kinds of educational support. Please like our facebook page jobstestbd.com.

 

 

Contact Us:

If you want to give advertisement in our website for any product of your organization  please contact with us by following Address.

Inbox to Facebook: jobstestbd.com
Email at : jobstestbd.com@gmail.com
Contact No.: 01720403750

 

 

Mirpur 1, Dhaka, Bangladesh.

Leave a comment

About Abd Mamin

I am very simple and general.
View all posts by Abd Mamin →